Thursday, January 31, 2013

মুক্তি পান ইন্টারনেট এর বিরক্তি কর অ্যাড থেকে


কেমন আছেন আপনারা? অনেক দিন পর আবার হাজির হচ্ছি একটা নতুন জিনিস নিয়ে। তার আগে বলুন আপনি কি Google Chrome ব্যাবহার করেন? যদি আপনার উত্তর হ্যাঁ হয়, তবে এই পোস্টটি আপনার জন্য কাজে লাগতে পারে, নতুবা এই  পোস্ট আপনার জন্য নয়।
সমগ্র ইন্টারনেট-এ আমরা যে সকল ওয়েবসাইট ব্যাবহার করি, তার বেশির ভাগেই বিজ্ঞাপনের বহর চোখে পড়ে। কিছু ওয়েবসাইট-এ  বিজ্ঞাপন কম থাকলেও কিছু ওয়েবসাইটে এত বেশি থাকে যা বিরক্তি সৃষ্টি করে।
তা  সে অল্প হোক বা বিস্তর, এটির অন্যতম একটি খারাপ দিক হল আমরা যে জিনিস টার জন্য সাইটটি ভিসিট করি তার সাথে আরও কিছু অবাঞ্ছিত জিনিস লোড হয়, যা আমাদের ইন্টারনেটের খরচ বাড়ায়, এবং আমরা যারা বিভিন্ন মোবাইল কোম্পানির থেকে অর্থের বিনিময়ে সীমিত কয়েক MB কিনি, তাদের কাছে এটি একপ্রকার আতঙ্কের সঞ্চার করে।
তাই এই Chrome extension, যা আপনি যে ওয়েবসাইট খুলবেন তার থেকে সমস্ত অ্যাড রিমুভ করবে, ফলে আপনার খরচও কমবে আবার স্পীডও একটু বাড়বে।
আপনি নিশ্চয়ই একবার হলেও মিডিয়াফায়ার থেকে কিছু না কিছু ডাউনলোড করেছেন এবং নিশ্চয়ই লক্ষ করেছেন যে ডাউনলোড কন্টেন্ট টিকে ঘিরে বিজ্ঞাপনের ভিড়, যা রিমুভ করার জন্য আপনাকে একটি Premium Account খুলতে বলে মিডিয়াফায়ার, এবার সেই সকল অ্যাডও আর আসবে না।
Screenshot গুলো দেখুন——-
-:ব্যাবহারের আগের চিত্র:-
Before
-:ব্যাবহারের পরের চিত্র:-
After
আশা করি বুঝতে পেরেছেন এটা কতটা কার্যকারী extension। শুধু mediafire-ই নয়, অন্যান্য সাইট এমন কি youtube-এও বিরক্ত করতে আসা অ্যাডও ব্লক হয়ে যাবে।
Extension টির নাম Ad Block, আয়তন মাত্র 378 KB। তাহলে এখনি ডাউনলোড করে নিন, আর আনন্দ নিন বিজ্ঞাপন মুক্ত net surfing এর। ডাউনলোড করতে এই লিঙ্কে যেভাবে খুশি খোঁচা মারুন
প্রসঙ্গত উল্লেখ্য যে, যদি এমন কোন পেজ পান যার অ্যাড এই extension টি রিমুভ করতে পারেনি, তাহলে আপনি ঐ অ্যাড কে manually block করতে পারবেন। এর জন্য  আপনাকে ঐ অ্যাডটির ওপর Right Click করতে হবে, এরপর AdBlock->Block this ad এই path টি follow করতে হবে। অতঃপর একটি window খুলবে যেখানে আপনি কোন লেভেলে ব্লক করতে চান তা নির্বাচন করতে হবে। তারপর ঐ অ্যাড আর কখনও আসবে না।

0 comments:

Post a Comment

 
Design by Free WordPress Themes | Bloggerized by Lasantha - Premium Blogger Themes | Online Project management